| |

ময়মনসিংহ আইটি পার্ক এর যাত্রা শুরু

প্রকাশঃ ডিসেম্বর ১৬, ২০১৬ | ১০:৩৮ পূর্বাহ্ণ

loading...

ডিজিটাল বাংলাদেশে রাজধানী ঢাকার পাশাপাশি বেশ কিছু জেলা আইটি সেক্টরে অনেকটা এগিয়ে গেলেও দেশের প্রাচীন নগরী ময়মনসিংহ এখনো অনেকাংশেই পিছিয়ে। শহরে অনেক আইটি প্রফেশনাল থাকলেও লোকাল কমিউনিটির অভাবে তাদের মধ্যে তেমন ভালো কমিউনিকেশন নাই যার ফলে অভিজ্ঞ সকলেই ঢাকার কমিউনিটির সাথে যুক্ত থাকতে বাধ্য হচ্ছে এবং নতুনরা ভালো গাইডলাইন থেকে বঞ্চিত হওয়ায় অনেকেই আইটির প্রতি আগ্রহ হারাচ্ছে ।

ময়মনসিংহের তরুণদেরকে তথ্যপ্রযুক্তিতে আগ্রহী করে তুলতে সম্প্রতি ‘ময়মনসিংহ আইটি পার্ক’ নামে লোকাল কমিউনিটি গঠন করা হয়েছে। ময়মনসিংহ সোর্স এর প্রধান নির্বাহী আরাফাত রহমানের উদ্যোগে বৃহত্তর ময়মনসিংহের বিভিন্ন জেলা ও থানার কিছু ফ্রিল্যান্সার ও প্রযুক্তিপ্রেমী তরুণদের নিয়ে এ কমিউনিটি গঠন করা হয়। কমিউনিটি ফেসবুক গ্রুপ ভিত্তিক পরিচালনা করা হবে। ফেইসবুক গ্রুপ লিংক : www.facebook.com

আরাফাত জানান, তাদের কমিউনিটিতে স্থানীয় আইটি এক্সপার্টরা ছাড়াও দেশের জনপ্রিয় ও অভিজ্ঞ ফ্রিল্যান্সার এবং আইটি প্রফেশনালরা নিয়মিত গাইডলাইন দেবেন।

দেশের প্রথম মার্কেটপ্লেস বিল্যান্সার এর সিইও মো. শফিউল আলম জানান, ডিজিটাল বাংলাদেশ গঠনে রাজধানীর পাশাপাশি অন্যান্য জেলাগুলোর আইটিতে উন্নয়ন আবশ্যক।  কোনো নির্দিষ্ট শহর বা অঞ্চল উন্নয়নে লোকাল কমিউনিটির বিকল্প নাই, তাই আমি আশাবাদি ‘ময়মনসিংহ আইটি পার্ক’ ময়মনসিংহের লোকাল কমিউনিটি উন্নয়নে অগ্রণী ভূমিকা রাখবে। বিজ্ঞপ্তি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

loading...
loading...