| |

ডাল ভাতে জুনায়েদ আহমেদ পলকের ভোজ

প্রকাশঃ ডিসেম্বর ১৮, ২০১৬ | ২:২৪ পূর্বাহ্ণ

loading...
নিজস্ব প্রতিবেদক :: পলক ভাই নামে সবাই যাকে চিনেন তিনি হলেন বাংলাদেশ সরকারের ডাক এবং টেলিযোগাযোগ মন্ত্রনালয়ের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক ।
 
বর্তমান ডিজিটাল বাংলাদেশের তারুন্যের আস্থার প্রতীক এই মন্ত্রীসভার সদস্য দাপিয়ে বেড়াচ্ছেন টেকনাফ থেকে তেতুলিয়া, লক্ষ্য একটাই মাননীয় প্রধান মন্ত্রী শেখ হাসিনার স্বপ্নের ডিজিটাল বাংলাদেশ গড়ে তোলার জন্য তরুনদের কাজে লাগানো ।
 
সে উদ্দেশ্যেই আইসিটি মন্ত্রনালয়ের অধীনে লার্নিং ও আর্নিং মেলায় শনিবার(১৭ ডিসেম্বর) গিয়েছিলেন চট্রগ্রাম। আর সেখান থেকে সারা দিনের কর্ম ব্যস্ততা শেষে নিজ বাসায় ফেরার আগে সহকর্মীকে(পিআরও)  পৌছে দিয়ে  ফিরলেন নিজ বাসভবনে সাথে বিল্যান্সার এর প্রধান নির্বাহী মো: শফিউল আলম । 
 
ততক্ষনে রাতের খাবারের সময় হয়ে গেছে তাই শফিউল আলমকে নিয়েই বসে গেলেন  নিজ খাবার  টেবিল এ- কিন্তু একি? ডাইনিং টেবিল তো পুরো মধ্যবিত্ত পরিবারের আয়োজন; ডাল, আলুভর্তা ও ভাত ।
 
আলুভর্তা ও ডাল দিয়ে খাওয়া শুরু করেছিলেন কিন্ত সাথে মেহমান তাই ডিম ভাজি করিয়ে নিলেন আর একজন কর্মশেষে বাসায় ফিরে আসা সাধারন মানুষের মত-ই কব্জি ডুবিয়ে শেষ করলেন রাতের খাবার ।
 
এমন দৃশ্য দেখে অবাক-ই হয়েছেন বিল্যান্সার এর প্রধান নির্বাহী মো: শফিউল আলম। তিনি বলেন “ভেবেছিলাম মন্ত্রীর বাসায় ডিনার হবে রাজকীয় আয়োজনে; কিন্তু আমি লক্ষ্য করলাম আমাদের থেকে সাধারণ খাবারের আয়োজন, বর্তমানে গ্রামের সাধারণ পরিবারেও এর থেকে বেশি আয়োজন থাকে”।
 
বাবা মরহুম ফয়েজ উদ্দিনের পদানুসরণ করে জুনাইদ আহমেদ বিশ বছর বয়সে যোগ দিয়েছিলেন রাজনৈতিক জীবনে। তার পর আর থেমে থাকেননি মাত্র ২৮ বছর বয়সেই জাতীয় সংসদ সদস্য নির্বাচিত হন এবং পরবতীতে বাংলাদেশ সরকারের ডাক এবং টেলিযোগাযোগ মন্ত্রনালয়ের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী হিসেবে যোগদান করেন ।
 
উল্লেখ্য, বাংলাদেশের তরুন এই সাংসদ ২০১৬ সালের মার্চে ওয়ার্ল্ড ইকোনমিক ফোরাম  কতৃক ইয়াং গ্লোবাল লিডার ২০১৬’ হিসেবে মনোনীত হন ।

One response to “ডাল ভাতে জুনায়েদ আহমেদ পলকের ভোজ”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

loading...
loading...