| |

জামালপুরে ৩ দিনের জেলা ইজতেমা শুরু

প্রকাশঃ ডিসেম্বর ২৩, ২০১৬ | ৯:২০ পূর্বাহ্ণ

জামালপুর:: জামালপুর জেলা শহরের কম্পপুর এলাকায় “জামালপুর কোর্ট” রেল স্টেশন সংলগ্ন জামালপুর-মেলান্দহ মহাসড়কের পাশে বিশাল ময়দানে আগামীকাল বৃহস্পতিবার থেকে শুরু হচ্ছে তিন দিন ব্যাপী জেলা ইজতেমা।

ইজতেমা সফল করতে ইতোমধ্যে সামিয়ানা টানানো, পানি, বিদ্যুতসহ সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। জামালপুর বড় মসজিদের ইমাম মুফতি আব্দুল্লাহ জানান, জেলা সদর, ইসলামপুর, দেওয়ানগঞ্জ, বকশীগঞ্জ, মাদারগঞ্জ, মেলান্দহ ও সরিষাবাড়ী উপজেলার তাবলিক জামায়াতের সাথীসহ লক্ষাধিক মুসুলীদের জন্য ইজতেমা মাঠে প্রয়োজনীয় সব ধরণের ব্যবস্থা করা হয়েছে।

এছাড়া জর্ডান, শ্রীলংকা, ভারত ও থাইল্যান্ড থেকে (বিদেশী) ৪টি বড় জামায়াত ইতোমধ্যে ইজতেমা স্থলে এসে পৌঁছেছে। জেলা পুলিশ প্রশাসন সূত্রে জানা গেছে, ইজতেমা মাঠে আইনশৃংঙ্খলা বজায় রাখতে পুলিশ, র‌্যাব, আনছারনহ প্রয়োজনীয় আইনশৃংঙ্খলা বাহিনী মোতায়েন থাকবে।

ইজতেমা কর্তৃপক্ষ জানিয়েছে, আগামীকাল বৃহস্পতিবার বাদ ফজর স্থানীয় মুরুব্বিদের আমবয়ানের মাধ্যমে ইজতেমার কার্যক্রম শুরু হবে। বাদ জহুর থেকে চলবে কাকরাইল মসজিদের মুরুব্বিদের বয়ান।

জামালপুর মারকাজ মসজিদের উদ্যোগে আয়োজিত এ জেলা ইজতেমায় এক লাখ মুসলি¬ ছাড়াও জেলা শহরের আশপাশের বিভিন্ন স্থান মিলিয়ে ২ লাখ মুসল্লির বয়ান শোনার সুযোগ রয়েছে বলে সংশ্লিষ্টরা জানিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *